Kholpetua

৳ 1,500.00

যারা কালিন্দীতে ছোটো এবং হালকা ওজনের ব্যাগ খুঁজছেন তাদের জন্য “খোলপেটুয়া” নামের এই ব্যাগটি। উন্নতমানের মসৃণ চামড়া দিয়ে তৈরি এই ব্যাগটির সাথে আছে কাঁধে ঝুলানোর জন্য টেকসই লেদারের স্ট্রাপ।

– সাইজঃ ৬” × ৯.৫” × ৪.৫” ইঞ্চি।
– মেটেরিয়ালঃ অরিজিনাল লেদার।

  Hurry up! Sale end in:
+
  •  Delivery & Return

    Delivery

    আমরা পুরো বাংলাদেশে হোম ডেলিভারি দিয়ে থাকি। ডেলিভারির সময় ২-৫ দিন। পণ্যের আকার, ওজন এবং আপনার লোকেশনের উপর নির্ভর করে ৮০-১৫০ টাকা ডেলিভারি চার্জ প্রযোজ্য।

    Return

    আমরা প্রতিটি পণ্য খুবই যত্নের সাথে কোয়ালিটি কন্ট্রোল করি। পণ্যটি নেওয়ার সময় অবশ্যই ভালোভাবে চেক করে নেওয়ার অনুরোধ রইল। এর পরও যদি কোন সমস্যা হয় তাহলে ডেলিভারির ৭ দিনের মধ্যে রিফান্ডের (শর্ত সাপেক্ষে)  ব্যবস্থা আছে।

    Help

    যেকোন প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করুন। Facebook: https://www.facebook.com/kalindi.com.bd Phone: +880 1810151890 Email: [email protected]
  Estimated Delivery: Jul 16 – Jul 18

  Share

খোলপেটুয়া

খোলপেটুয়া নামের এই নদীর জলধারা সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার বুদ্ধহাটা ইউনিয়নে প্রবহমান বেতনা নদী হতে উৎপন্ন হয়ে খুলনা জেলার কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশি ইউনিয়ন পর্যন্ত প্রবাহিত হয়ে আপানগাসিয়া নদীতে পড়েছে। বারোমাসি প্রকৃতির এই নদীতে সারাবছর নৌযান চলাচল করে। বর্ষা মৌসুমে নদীর দুকূল বন্যার পানিতে প্লাবিত হয়। নদীতে জোয়ার-ভাটার প্রভাব আছে। নদীটির দৈর্ঘ্য প্রায় ৫৬ কিলোমিটার, গড় প্রস্থ ৫৫০ মিটার। খেলপেটুয়া নানা দিক থেকে নানা নদীসহ গোলঘেসিয়া নদী কল্যানপুর ও শ্রীউলা গ্রামের কাছ দিয়ে মিলিত হওয়ায় খেলপেটুয়া কপোতাক্ষে মিশেছে। আশাশুনি উপজেলা থেকে বেরিয়ে এই নদী প্রতাপনগরের কাছে মিশেছে দুটি নদীর সঙ্গে। আশাশুনির মানিকখালিতে বেতনা ও মরিচ্চাপ নদী খোলপেটুয়া নাম ধারণ করে দক্ষিনমুখী এগিয়েছে। পথিমধ্যে কাপসান্ডা, গোরালী প্রভৃতি স্থান স্পর্শ করে ঘোলা নামক স্থানে গোলঘেষিয়া নদীর সঙ্গে যুক্ত হয়েছে। তারপর নবেকি পেরিয়ে বুড়িগোয়ালীনি রেঞ্জ অফিসের পাশ দিয়ে বয়ে গেছে। দক্ষিণে তিন-চারটি বাঁক নিয়ে পাপড়ি অফিসের বেশ কিছুটা দুরত্ব পেরিয়ে মিশেছে কপোতক্ষের সঙ্গে। খোলপেটুয়া নদীপথে এগিয়ে তিনটি নদীর সঙ্গমস্থল প্রতাপনগর।

যশোরের রাজা প্রতাপাদিত্যের নামে এই প্রতাপনগর। এর পূর্বদিকে কপোতাক্ষ ও পশ্চিম দিকে খোলপেটুয়া নদী প্রবাহিত হয়। খোলপেটুয়া নদীর পাশে ত্রীমোহিনী পেরিয়ে নবেকির বিখ্যাত গঞ্জ। নবেকি থেকে লঞ্চে খুলনা যাওয়া যায়। একটি ছোট নদী মেশার পর খোলপেটুয়া বিশাল চওড়া নদীর আকার ধারণ করেছে। খোলপেটুয়া আর কপোতাক্ষ মিলিত হবার পর যুক্ত ধারার নাম হয়েছে আড়পাঙাশিয়া নদী। নদীর তীরে আরও আছে, ঘোরাইলাল হাট এবং আশাশুনি হাট। খোলপেটুয়া নদীর পানি সময়ভেদে নোনা-স্বাদু উভয় স্বাদ হওয়ায় বাস্তুতন্ত্রের প্রভাবে বৈচিত্র্য পেয়েছে এই নদীর মাছ। নদী তীরে নীলডুমুর খেয়াঘাট বাজারে জাভা, ভেটকি, ভাঙান, কাইন, পারশ এমন বিরল মাছ নিয়ে আসে সুন্দরবনের জেলেরা।

 

Kholpetua

The Kholpetua River originates from the Betna River in Budhata Union of Ashashuni Upazila, Satkhira District. It flows through the South Bedkashi Union of Koyra Upazila, Khulna District, eventually merging with the Apangasia River. This perennial river supports navigation year-round and often experiences flooding during the monsoon season. It is influenced by tidal effects. The river spans approximately 56 kilometers in length and has an average width of 550 meters.

The Kholpetua is fed by various tributaries, including the Golghesia River, which joins near Kalyanpur and Sriula villages, eventually merging with the Kapotaksha River. Exiting Ashashuni Upazila, the river joins two other rivers near Pratappur. The Betna and Marichchap rivers become the Kholpetua as it flows south from Manikkhali in Ashashuni. Along its course, it touches places like Kapsanda and Ghorali before meeting the Golghesia River at Ghola. The river then flows past Nabeeki, near the Burigoalini Range Office, taking several bends southwards and joining the Kapotaksha River after Papri Office. The confluence of three rivers at Pratappur is a significant point along its path.

Pratappur is named after Raja Pratapaditya of Jessore. The Kapotaksha flows to its east, and the Kholpetua flows to its west. The river passes through Tri-Mohini and the famous market at Nabeeki, from where boats can travel to Khulna. After merging with a smaller river, the Kholpetua widens significantly. The confluence of Kholpetua and Kapotaksha forms the Arpangasia River. Notable markets along its banks include Ghoraialal Hat and Ashashuni Hat. The river’s water alternates between saline and freshwater, fostering a diverse ecosystem. At Neeldumur Ferry Ghat Bazaar, fishermen from the Sundarbans bring rare fish such as Java, Vetki, Bhangan, Kain, and Pabda, adding to the river’s rich biodiversity.

SKU: N/A Categories: ,
Close My Cart
Close Wishlist
Recently Viewed Close
Close

Close
Navigation
Categories